admin
ফেব্রুয়ারি ২৫, ২০২১
  • No Comments

    ডিমলায় সূর্যের হাসি ফাউন্ডেশন’র উদ্যোগে মুখ, দন্তরোগ চিকিৎসা প্রদান ও মাস্ক বিতরণ

     
    নুরুজ্জামান সরকার, (নীলফামারী):
    নীলফামারীর ডিমলা উপজেলায় সামাজিক ও মানবিক সংগঠন সূর্যের হাসি ফাউন্ডেশনের উদ্যোগে ডিমলা সদর ইউনিয়ন এর নিজপাড়ায় অনুষ্ঠিত হলো ফ্রী মেডিকেল ক্যাম্প।
    মঙ্গলবার (২৩- ফেব্রুয়ারী) ডিমলার নিজপাড়ায় ১ম ক্যাম্পটি অনুষ্ঠিত হয়। ফ্রী মুখ ও দন্তরোগ চিকিৎসা ক্যাম্পটি উদ্বোধন করেন বিশিষ্ট ব্যবসায়ী মোঃ রফিজুল ইসলাম। এছাড়াও উপস্থিত ছিলেন, সূর্যের হাসি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি ডা: রেজাউল করিম,ডিমলা ইসলামিয়া ডিগ্রি কলেজ এর প্রভাষক ও নিজপাড়া শিশু একাডেমির অধ্যক্ষ মোঃ লিটন মহোদয়।তিনি সংগঠনটির ব্যাপক প্রসংশা করেন।
    সংগঠন টির স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডিমলা পপুলার ক্লিনিক এন্ড ডায়াগনস্টিক সেন্টার এর মেডিকেল টেকনোলজিষ্ঠ বলেন, আমরা পর্যায় ক্রমে আরো কয়েক টি ফ্রী ক্যাম্প করবো। গতকাল ক্যাম্পে প্রায় ৩৮ জন রোগী সেবা গ্রহন করেন এবং সকল কেই ১টি করে মাস্ক দেওয়া হয়।
    করোনা কালিন সময়ে মানুষ মুখ ও দাঁতের সমস্যায় জর্জরীত, দাঁতের চিকিৎসক গন ভালো করে দাঁতের চিকিৎসা দিচ্ছে না, কারন করোনা ভাইরাসের জীবাণু হাছি কাশি বা নিশ্বাসের মাধ্যমে ছড়ায়। অন্যান্য চিকিৎসা গুলো ৩ফিট দুরে থেকে দেওয়া সম্ভব হলেও দাঁতের চিকিৎসার ক্ষেত্রে ব্যাতিক্রম। গ্রামের মানুষ জন মুখ ও দাঁতের সমস্যায় ভোগার কারনে, প্রান্তীক জনগনের কাছে মুখ ও দাঁতের চিকিৎসা ফ্রী তে পৌঁছে দিলেন ডিমলার খালিশা চাপানি ইউনিয়ন এর সেচ্ছাসেবী,সামাজিক ও মানবিক সংগঠন সূর্যের হাসি ফাউন্ডেশন।
    উল্লেখ্য যে, উক্ত ফ্রী ক্যাম্প এ সেবা প্রদান করেন মুখ ও দন্তরোগ চিকিৎসক ডেন্টিষ্ঠ এবং সূর্যের হাসি ফাউন্ডেশন এর প্রতিষ্ঠাতা ও সভাপতি মোঃ রেজাউল করিম।