admin
ফেব্রুয়ারি ১৪, ২০২১
  • No Comments

    বান্দরবান পৌরসভায় শান্তিপূর্ণ পরিবেশে ভোট গ্রহন চলছে

     
    মোঃ ইকরামুল হাসান স্টাফ রিপোর্টারঃ-
    শান্তিপূর্ণ পরিবেশে শুরু হয়েছে ৪র্থ ধাপে অনুষ্ঠিত বান্দরবান পৌরসভা নির্বাচনের ইভিএম পদ্ধতিতে ভোট গ্রহণ। আজ ১৪ ফেব্রুয়ারী (রবিবার) সকাল ৮টা থেকে শুরু হয় ভোট গ্রহন, চলবে বিকাল ৪টা পর্যন্ত।
    এবার মেয়র পদে ৫ জন, সাধারণ কাউন্সিলর পদে ২৯, সংরক্ষিত মহিলা কাউন্সিলর পদে ৭ জন নির্বাচনে অংশ নিয়েছে। বান্দরবান পৌরসভার মোট ভোটারের সংখ্যা ২৯৭২৯ জন।
    এদিকে সকাল থেকে পৌরসভার বালাঘাটা, বাজার এলাকা, কলেজ সহকয়েকটি ভোট কেন্দ্র পরিদর্শন করে দেখা যায়, শুরুর দিকে ভোটারের উপস্থিত কিছুটা কম থাকলেও বেলা বাড়ার সাথে সাথে ভোট কেন্দ্র গুলো ভোটারের উপস্থিতি ছিল লক্ষ্যনীয়।
    তবে এখনো পর্যন্ত কোথাও কোন অপ্রীতিকর ঘটনার খবর পাওয়া যায়নি। অপ্রীতিকর ঘটনা এড়াতে মোতায়েন করা হয়েছে পুলিশ, বিজিবি, র‌্যাব ও আনসার বাহিনী।
    সকাল ৯.৩০ টায় আওয়ামীলীগ প্রার্থী ইসলাম বেবী বান্দরবান সরকারি উচ্চ বিদ্যালয়ে ভোট প্রদান করার পর সাংবাদিকদের জানান, শান্তিপূর্ণভাবে নির্বাচন অনুষ্ঠিত হতে যাচ্ছে। আমি আশা করছি উন্নয়নের অসমাপ্ত কাজ সম্পন্ন করতে আমাকে জনগণ পুনরায় বিজয়ী করবেন।
    অন্যদিকে ধানের শীষ প্রতীকের বিএনপির মেয়র প্রার্থী মো: জাবেদ রেজা সকাল ১০.০০ টায় বান্দরবান সরকারি কলেজে নিজের ভোট প্রদান করেন।
    তিনি এসময় সাংবাদিকদের বলেন, ভোটেরর শুরুর পরিস্থিতি নিয়ে তিনি সন্তোষ প্রকাশ করেন এবং ভোট গ্রহণ শেষ পর্যন্ত এমন পরিবেশ অব্যাহত থাকবে কিনা তা সংসয় প্রকাশ করেন।
    এছাড়াও মেয়র পদে জাতীয় পাটির লাঙ্গল প্রতীকের মো: শাহজাহান ও সতন্ত্র প্রার্থী বিধান লালা স্ব স্ব কেন্দ্রে তাদের নিজ নিজ ভোট প্রদান করেন।
    উল্লেখ্য, বান্দরবান পৌরসভা নির্বাচনে ১৩ জন প্রিজাইডিং অফিসার, ৮১ জন সহকারী প্রিজাইডিং অফিসার, ১৬২ জন পোলিং অফিসার দায়িত্ব পালন করছে।
    আইন শৃঙ্খলা পরিস্থিতি নিয়ন্ত্রণে মাঠে রয়েছে ১৩টি কেন্দ্রে ১০ জন ম্যাজিষ্ট্রেট, প্রতিটি কেন্দ্রে ৮জন পুলিশ, ৭ জন আনসার সদস্য। এছাড়াও স্ট্রাইকিং ফোর্স হিসেবে মাঠে রয়েছে পুলিশের ৫টি মোবাইল টিম, বিজিবির ৪টি মোবাইল টিম ও র‌্যাবের ৩টি মোবাইল টিম।