admin
ডিসেম্বর ২০, ২০২০
  • No Comments

    রাজাপুরে বসতঘরে অগ্নিকান্ড! সর্বশান্ত পরিবারটি

     
    সাইদুল ইসলাম, রাজাপুর (ঝালকাঠি) প্রতিনিধি:
    ঝালকাঠির রাজাপুরে ভয়াবহ অগ্নিকান্ডে একটি বসত ঘর পুড়ে ছাই হয়ে গেছে। রোববার (২০ ডিসেম্বর) দুপুর দেরটার দিকে উপজেলার বড় কৈবর্তখালী এলাকার মুনসুর সিকদারের বসত বাড়ীতে এ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। তিনি ঐ এলাকার মরহুম আশ্রাব আলী সিকদারের ছেলে। মুনসুর সিকদার জানান, একটি শব্দ হয়ে বসত ঘরে আগুন ধরে যায়। মুহুত্তের মধ্যে আগুন ছড়িয়ে পড়লে ভয়াবহ অগ্নিকান্ডের ঘটনা ঘটে। পরে তারা বিষয়টি ফায়ার সার্ভিসে অবগত করলে তারা ঘটনাস্থলে এসে আগুন নিয়ন্ত্রণে আনে। নিয়ন্ত্রনের আগেই ঘরে থাকা মালামাল সহ ঘর পুড়ে ছাই হয়ে যায়। এতে কয়েক লক্ষ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে জানান ক্ষতিগ্রস্থ পরিবারটি।
    রাজাপুর ফায়ার সার্ভিসের টিম লিডার আঃ ছোবাহান বলেন বেলা ১ টা৪০ মিনিটে অগ্নিকান্ডের খবর পেয়ে একটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় এক ঘন্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনতে সক্ষম হয়। বৈদ্যুতিক তার থেকে শর্টসার্কিট হয়ে এ আগুনের সূত্রপাত হয়েছে বলে জানা গেছে।
    অগ্নিকান্ডে ক্ষতিগ্রস্ত পরিবারটি শীতে খোলা আকাশের নীচে সর্বশান্ত হারিয়ে বসে আছে। রাজাপুর উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ মামুন অর রশিদ বলেন, বর্তমানে টিন বা কম্বলের স্টক নেই। কম্বল বা ঢেউ টিনের কোন বরাদ্ধ এখন পর্যন্ত পাইনি, এ জন্য ঢেউটিন বা কম্বল দিয়ে সহযোগীতা সম্ভব হয়নি। তবে ডি ফরম পূরন করে দিলে পরে সহযোগীতা দেয়া যেতে পারে। গৃহকর্তা মুনসুর সিকদার সর্বস্ব হারিয়ে পাগল পাড়া। রিপোর্ট লেখা পর্যন্ত অসহায় পরিবারে কেহ কোন সাহায্যের জন্য এগিয়ে আসার খবর পাওয়া যায়নি।