admin
জুন ৯, ২০২১
  • No Comments

    ঢাকায় বৃষ্টি

    সকালে অল্প সময়ের জন্য দেখা মিলেছিল রোদের। তারপর মেঘে ঢাকা পড়ে সূর্য। দুপুর ১২টার পর দক্ষিণ-পশ্চিম আকাশ কালো হয়ে আসে। আর সাড়ে ১২টার দিকে ঝুম বৃষ্টি শুরু হয়েছে রাজধানীতে। পাশাপাশি মেঘ ডাকছে এবং বজ্রপাত হচ্ছে।

    জুন মাস আসার পর থেকেই বিরতি দিয়ে দিয়ে ঢাকায় হালকা থেকে অতি ভারি বৃষ্টি হচ্ছে। মৌসুমি বায়ু বা বর্ষারও আগমন ঘটেছে ঢাকায়। মৌসুমি বায়ুর প্রভাবেই বুধবার (৯ জুন) দুপুরে ঢাকায় বৃষ্টি হচ্ছে। গতকাল ঢাকায় বৃষ্টি হয়েছে ১০ মিলিমিটার।

    পানি নিষ্কাশন ব্যবস্থা ভালো না থাকায় ঢাকায় অল্প বৃষ্টিতেই জলাবদ্ধতার সৃষ্টি হয়। চলতি মাসেই দুই দিন ভারি বৃষ্টিতে চরম দুর্ভোগের শিকার হয়েছেন রাজধানীবাসী। আজকের বৃষ্টিতেও বিভিন্ন রাস্তায় পানি জমতে শুরু করেছে।

    jagonews24

    বুধবার সকাল ৯টা পরবর্তী ২৪ ঘণ্টার পূর্বাভাসে আবহাওয়া অধিদফতর জানিয়েছে, ঢাকাসহ দেশের সবগুলো বিভাগের অনেক জায়গায় অস্থায়ীভাবে দমকা হাওয়াসহ হালকা থেকে মাঝারি ধরনের বৃষ্টি অথবা বজ্রসহ বৃষ্টি হতে পারে। সেই সঙ্গে দেশের কোথাও কোথাও বিক্ষিপ্তভাবে মাঝারি ধরনের ভারি থেকে ভারি বৃষ্টি হতে পারে। সারাদেশে আজ দিন ও রাতের তাপমাত্রা প্রায় অপরিবর্তিত থাকতে পারে।

    দক্ষিণ-পশ্চিম মৌসুমি বায়ু চট্টগ্রাম, বরিশাল, ঢাকা, ময়মনসিংহ ও সিলেট বিভাগ পর্যন্ত অগ্রসর হয়েছে। দেশের বাকি অংশে মৌসুমি বায়ু আরও অগ্রসর হওয়ার জন্য আবহাওয়াগত পরিস্থিতি অনুকূলে রয়েছে। মৌসুমি বায়ু দেশের পূর্বাঞ্চলের ওপর মোটামুটি সক্রিয় এবং উত্তর বঙ্গোপসাগরে এটি মাঝারি অবস্থায় বিরাজ করছে। আগামী তিন দিনে উত্তর বঙ্গোপসাগরে একটি লঘুচাপের সৃষ্টি হতে পারে বলেও জানিয়েছে আবহাওয়া অফিস।