Header Border

ঢাকা, সোমবার, ২৮শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১৩ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ৩০°সে

সৌদি প্রবাসীর মৃত্যু মাদারগঞ্জের জহুরুলের লাশ অর্থের অভাবে দেশে আনা অনিশ্চিত

মোহাম্মদ আলী জিন্নাহ, জামালপুর প্রতিনিধিঃ

সৌদি আরবে হার্টঅ্যাটাকে মৃত্যু মাদারগঞ্জের জহুরুলের লাশ অর্থের অভাবে দেশে আনা অনিশ্চিত হয়ে পড়েছে।
সে জামালপুর জেলার মাদারগঞ্জ উপজেলার জোড়খালী ইউনিয়নের দিঘলকান্দী এলাকার জামাল মন্ডলের ছেলে জহুরুল ইসলাম। গত প্রায় ৩ বছর যাবৎ ফ্রি ভিসায় সৌদি আরবে থেকে শ্রমিক হিসেবে কাজ করে আসছিল।

পারিবারিক সূত্রে জানা গেছে ফ্রি ভিসায় সৌদি আরবে গেলেও টাকা লেগেছে অনেক। সুদের উপর টাকা নিয়ে দালালের মাধ্যমে সৌদি আরবে পাড়ি জমিয়েছিল সে। নিজে ও পরিবারের সদস্যদের সুখের জন্য।

বিদেশ যাওয়ার পর থেকে বাড়ীতে রেখে যাওয়া সুদের টাকার পরিমান আসলসহ বাড়তে থাকে। যা বেতন পায় নিজে চলার পর বাকিটা বাড়ীতে পাঠায় তা চাহিদার তুলনায় সীমিত।

সুখের আশায় পাড়ি জমিয়ে সুখে ঘর বাধা আর হলো না জহুরুল ইসলামের। হঠাৎ থেমে গেল ভাগ্যের চাকা। গত ৪ জুলাই/২০২০ ইং রোজ শনিবার সৌদি আরবে বাংলাদেশি সময় ভোর ৫ টায় হার্ট অ্যাটাকে মৃত্যুবরণ করেন জহুরুল ইসলাম।

এ খবর বাড়ীতে আসার পর পরিবার তথা আত্মীয় স্বজনের মাঝে শোকের ছায়া নেমে আসে। জহুরুলের বড় ভাই স্বপন রয়েছে সৌদি আরবে তার সাথে সেই রাতেই মোবাইলে কথা হয়েছে। শনিবার থেকে ২ ভাইয়ে একসাথে থাকবে এবং কাজ করবে। কিন্তূ সেটা আর হলো না সুদের টাকা পরিশোধ না করেই চলে যেতে হলো পরোপারে।

এমতাবস্থায় পরিবারের সদস্যদের মাঝে নেমে আসে অন্ধকার ও কান্নায় বাতাস ভারী হয়ে যায়। এদিকে হার্টঅ্যাটাকে মৃত্যুবরণকারী জহুরুলের লাশ দেশে ফিরে আনতে ৪ লক্ষ টাকা লাগবে বলে পরিবার সূত্রে জানা গেছে। এমতাবস্থায় জহুরুলের লাশ দেশে ফিরে আনতে সংশ্লিষ্ট কর্তৃপক্ষসহ সরকারের সহযোগিতা কামনা করেছেন নিহতের পরিবার।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

কাপাসিয়ায় অর্ধগলিত নারীর লাশ উদ্ধার
আইসোলেশন কী? কখন আইসোলেশন?
ছাতকে করোনা সচেতনতায় পুলিশের মাইকিং ও বাজার মনিটরিং
সরিষাবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আটক
করোনায় মৃতের সংখ্যা প্রায় ১৯ হাজার, আক্রান্ত ৪ লাখ
সিলেটে হোম কোয়রেন্টাইনে থাকা এক বৃদ্ধের মৃত্যু

আরও খবর