Header Border

ঢাকা, বুধবার, ২৮শে অক্টোবর, ২০২০ খ্রিস্টাব্দ | ১২ই কার্তিক, ১৪২৭ বঙ্গাব্দ (হেমন্তকাল) ২৫.৮৯°সে

সবুজ আন্দোলন’র নতুন উপদেষ্টা পরিষদ’র সদস্য নির্বাচিত দুই বিশিষ্টজন

নিজস্ব প্রতিনিধি:

গত ১৪ জুলাই পরিবেশবাদী সামাজিক সংগঠন সবুজ আন্দোলনের প্রতিষ্ঠাতা ও পরিচালনা পরিষদের চেয়ারম্যান বাপ্পি সরদার’র সভাপতিত্বে রাজধানীর গুলশানের একটি অফিসে পরিচালনা পরিষদ ও কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের মিটিং অনুষ্ঠিত হয়। আলোচনায় বেশ কিছু সিদ্ধান্ত নেওয়া হয়েছে তার মধ্যে সংগঠনের উপদেষ্টা পরিষদকে শক্তিশালী করার জন্য নতুন দুই বিশিষ্টজনের নাম প্রস্তাব করা হয়। সকলের সম্মতিতে বাংলাদেশ সেনাবাহিনীর অবসরপ্রাপ্ত মেজর মাহমুদুর রহমান চৌধুরীকে প্রশাসন ও প্রশিক্ষণ উপদেষ্টা ও বাংলাদেশ সুপ্রিম কোর্টের স্বনামধন্য আইনজীবী মোঃ আব্দুল কুদ্দুস বাদলকে আইন বিষয়ক উপদেষ্টা করা হয়।

মেজর (অবঃ) মাহমুদুর রহমান চৌধুরী গল্ফ বাংলাদেশের এডিটর, ঢাকা কুর্মিটোলা গল্ফ ক্লাবের সাথে ওতপ্রতভাবে জড়িত, উত্তরা ১৫ সেক্টরের নির্বাচিত নিরাপত্তা বিষয়ক সম্পাদক এবং সফল ব্যবসায়ী।এ্যাড. আব্দুল কুদ্দুস বাদল সুপ্রিম কোর্টের স্বনামধন্য আইনজীবী।

এসময় চেয়ারম্যান বাপ্পি সরদার বলেন, আমরা মুলত জলবায়ু সংকট নিয়ে কাজ করছি। ক্ষতিগ্রস্থ রাষ্ট্র হিসেবে শিল্পোন্নত দায়ী রাষ্ট্রের কাছ থেকে ক্ষতি পুরন আদায়ে দেশের সচেতন ব্যক্তি যদি পরিবেশের বিপর্যয় রোধে জনসচেতনতা সৃষ্টি ও রাষ্ট্রের পক্ষে জলবায়ু তহবিল আদায়ের আন্দোলনে সম্পৃক্ত হয় তাহলে অবশ্যই আমরা সবাই মিলে নিরাপদ থাকতে পারব। তিনি আরও আশা করে সবুজ আন্দোলনের নতুন উপদেষ্টা হিসেবে সংগঠনের সকল বিষয়ে সঠিক পরামর্শ ও আন্দোলনকে বেগমান করতে বিশেষ ভুমিকা রাখবেন।

এ সময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন পরিচালনা পরিষদের মহাসচিব মহসিন সিকদার পাভেল, অর্থ পরিচালক, ওমর ফারুক চৌধুরী, কেন্দ্রীয় কার্যনির্বাহী পরিষদের (ভারপ্রাপ্ত) সাধারণ সম্পাদক উদয় খান, সদস্য রবিন চৌধুরী, ইয়াসমিন আনোয়ার, এ্যাড.জিয়াউর রশিদ প্রমুখ।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ময়মনসিংহ বিভাগ যুব সমিতির উদ্যোগে ত্রাণ বিতরণ
গণগ্রন্থাগার পরিষদ কর্তৃক সন্মাননা প্রদান।
কক্সবাজারে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন
করোনায় অস্ট্রেলিয়ায় গৃহবন্দি শাবনূর
কাপাসিয়ায় অর্ধগলিত নারীর লাশ উদ্ধার
আইসোলেশন কী? কখন আইসোলেশন?

আরও খবর