Header Border

ঢাকা, শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯°সে

রাণীশংকৈলে আন্তর্জাতিক আদিবাসী দিবস পালিত

মো: সবুজ ইসলাম,রাণীশংকৈল প্রতিনিধি:

“কোভিড-১৯ এবং আদিবাসী জনগোষ্ঠীর স্থিতিস্থাপকতা” এই প্রতিপাদ্যাকে সামনে রেখে ঠাকুরগাঁওয়ের রাণীশংকৈলে আন্তর্জাতিক আদিবাসী দিবস-২০২০ উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার দুপুর ১২ টায় উপজেলার নয়নপুর এলাকায় আদিবাসি সমাজ উন্নয়ন সমিতি অফিস কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।

আদিবাসি সমাজ উন্নয়ন সমিতি ও সাসু -বাংলাদেশ ,রাণীশংকৈল এর আয়োজনে সংগঠনের সভাপতি গোপাল মুর্মু সুগা’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সংগঠনের প্রধান উপদেষ্টা অধ্যক্ষ তাজুল ইসলাম।

এএলআরডি-ঢাকা, ইএসডিও প্রেমদীপ প্রকল্প,সিডিএ দিনাজপুর,ঠাকুরগাঁও এর সহযোগিতায় আলোচনা সভায় বক্তব্য দেন, পৌর আ.লীগ সভাপতি জাহাঙ্গীর আলম সরকার,ইএসডিও প্রেমদীপ প্রকল্প ম্যানেজার খায়রুল আলম,আসুস সাবেক সভাপতি নিকেল হেমব্রস,মানিক সরেন,সাসু সভাপতি রুবেল সরেন,সিডিএ মনিটরিং কর্মকর্তা আব্দুর রাজ্জক , আদিবাসি সমাজ উন্নয়ন সমিতি সম্পাদক স্যামুয়েল হেমব্রস,সান্তাল স্টুডেন্টস ইউনিয়ন সভাপতি রুবেল সরেন প্রমুখ।

আলোচনা সভায় বক্তরা বলেন, মানুষের ৫টি মৌলিক চাহিদা আমরা সেই মৌলিক চাহিদা থেকে বঞ্চিত।আর আমরা যারা ভূমিহীন এই ভূমিহীনদের সার্টিফিকেট নিতে আমাদের হয়রানীর স্বীকার হতে হয়।এছাড়াও বক্তারা আরোও বলেন, উন্নয়নের মহাসড়কে আসতে হলে আমাদের সকলকে ভালো উদ্দ্যোগ গ্রহন করতে হবে এবং এ বিষয়ে মহা পরিকল্পনা গ্রহন করতে হবে। সমতলে আদিবাসি’র জন্য অবিলম্বে পৃথক ভূমি কমিশন গঠনের জোর দাবি জানান বক্তারা।

বক্তব্য শেষে উপজেলা নির্বাহী কর্মকর্তা বরাবরে স্মারকলিপি প্রদান করেন সংগঠনটি।
Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

করোনার ওষুধ তৈরিতে মাঠে নেমেছে ইরান
করোনা : ২১ হাজার ছাড়াল মৃতের সংখ্যা, আক্রান্ত ৪ লাখ
কাপাসিয়ায় অর্ধগলিত নারীর লাশ উদ্ধার
আইসোলেশন কী? কখন আইসোলেশন?
ছাতকে করোনা সচেতনতায় পুলিশের মাইকিং ও বাজার মনিটরিং
সরিষাবাড়ীতে খাদ্যবান্ধব কর্মসূচির ডিলার আটক

আরও খবর