1. dainikpollysangbad@gmail.com : admin :
  2. zahid@sondhanbarta.com : Zahid Hasan : Zahid Hasan
ভূয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার চকরিয়ায় - সন্ধান বার্তা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:০৯ অপরাহ্ন

ভূয়া এমবিবিএস ডাক্তার গ্রেপ্তার চকরিয়ায়

মোঃ আকাশ
  • আপডেট : সোমবার, ১৬ মে, ২০২২

চকরিয়ায় নির্বাহী ম্যাজিস্ট্রেট এর নেতৃত্বে ১৬ মে সকালে চকরিয়া পৌর বাস টার্মিনালস্থ চকরিয়া সিটি হাসপাতালে অভিযান চালিয়ে ডাঃ মাইন উদ্দিন নামে এক ভুয়া ডাক্তারকে আটক করা হয়েছে। নির্বাহী ম্যাজিস্ট্রেট ও উপজেলা সহকারী কমিশনার (ভূমি) রাহাত উজ জামান এর নেতৃত্ব এ অভিযান চালানো হয়।

আদালত সূত্রে জানান, সোমবার সকালে চকরিয়া সিটি হাসপাতালে অভিযান চালিয়ে ডাঃ মাইন উদ্দিন  নামের এক ব্যক্তি নিজেকে এমবিবিএস ডাক্তার পরিচয় দিয়ে চকরিয়া ও পেকুয়াসহ বিভিন্ন এলাকায় রোগি দেখে আসছিলেন। ওই ভুয়া ডাক্তার ফরিদ উদ্দিন চকরিয়া পৌরশহরের বাস টার্মিনালস্থ সিটি হাসপাতালে নিয়োগ পরীক্ষায় অংশ নিতে অবস্থান করছেন বলে আমাদের কাছে খবর আসে। এর প্রেক্ষিতে সোমবার দুপুরের দিকে ওই হাসপাতালে চকরিয়া থানা পুলিশ ও আনসার সদস্যদের সাথে নিয়ে অভিযানে যায়।

তিনি আরও বলেন, ওইসময় ফরিদ উদ্দিনকে এমবিবিএস পাশ করা সনদ দেখাতে বললে তিনি ডা.মাঈন উদ্দিন নামের এক ডাক্তারের সার্টিফিকেট দেখান। কিন্তু চকরিয়া উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের প:প কর্মকর্তা ডা.শোভন দত্ত সেসব কাগজ যাচাই-বাছাই করে দেখেন গ্রেফতারকৃত ফরিদ উদ্দিন মুলত ডা.মাঈন উদ্দিনের সার্টিফিকেট জালিয়াতি করে সিটি হাসপাতালের কাছে হস্তান্তর করেছেন। পরে ফরিদ উদ্দিন ভ্রাম্যমাণ আদালতের কাছে দোষ স্বীকার করলে এক বছরের কারাদন্ড ও ৫০ হাজার টাকা জরিমানা প্রদান করা হয়। ভ্রাম্যমাণ আদালতের মাধ্যমে তাকে ১ বছরের কারাদণ্ড দেওয়া হয়েছে। দীর্ঘদিন মানুষের সাথে প্রতারণার দায়ে ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে, অনাদায়ে আরও ১ বছর কারাদণ্ড দেওয়া হয়েছে বলে তিনি নিশ্চিত করেন।

 

আরও সংবাদ
সর্বস্বত্ব: @ সন্ধান বার্তা
Developer By Moshiur Rahman Maruf