1. dainikpollysangbad@gmail.com : admin :
  2. zahid@sondhanbarta.com : Zahid Hasan : Zahid Hasan
দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীর চাপ বেড়েছে - সন্ধান বার্তা
রবিবার, ১৬ জুন ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন

দৌলতদিয়া ঘাটে ঢাকামুখী যাত্রীর চাপ বেড়েছে

  • আপডেট : শুক্রবার, ১৫ জুলাই, ২০২২

রাজবাড়ীর দৌলতদিয়া ফেরিঘাটে ঢাকামুখী যাত্রীর চাপ বেড়েছে। তবে ঘাট এলাকায় যানবাহনের তেমন চাপ না থাকায় স্বস্তিতে ফেরি পার হতে পারছে ঘাটে আসা যাত্রীরা।

আজ শুক্রবার (১৫ জুলাই) সকাল থেকেই দৌলতদিয়া ঘাট এলাকায় এমন চিত্র দেখা যায়।

ঘাটসংশ্লিষ্ট সূত্রে জানা গেছে, দৌলতদিয়া-পাটুরিয়া নৌরুটে থাকা ২১টি ফেরির মধ্যে সচল রয়েছে ১৬ ফেরি। গত ২৪ ঘণ্টায় দৌলতদিয়া ঘাট দিয়ে পাটুরিয়া গেছে ৩ হাজার ৪২৯টি যানবাহন। এর মধ্যে যাত্রীবাহী বাস ৭২১টি,  ট্রাক ৫০৫টি, ছোট গাড়ি ১ হাজার ৪২১টি ও মোটরসাইকেল ৭৮২টি।

সরেজমিন দেখা যায়, পরিবারের সঙ্গে ঈদ শেষ করে কর্মস্থলে ফিরতে মানুষজন দৌলতদিয়া ঘাটে ভিড় করছেন। তারা ঘাটে এসে ভোগান্তি ছাড়াই ফেরি অথবা লঞ্চে নদী পার হচ্ছেন। ঘাট এলাকায় ঢাকামুখী যাত্রীর চাপ থাকলেও ঘাটের চিরচেনা সেই যানবাহনের দীর্ঘ সারি আর নেই। দেশের বিভিন্ন অঞ্চল থেকে আসা বাস ও পণ্যবাহী ট্রাক ঘাটে এসেই সরাসরি ফেরির দেখা পাচ্ছে। এছাড়া ব্যস্ততম ঢাকা-খুলনা মহাসড়কেও যানবাহনে চাপ নেই।

বিআইডব্লিউটিসি দৌলতদিয়া ফেরিঘাটের ব্যবস্থাপক (বাণিজ্য) মো. শিহাব উদ্দিন ঢাকা পোস্টকে বলেন, ঘাটে ঢাকামুখী যাত্রীর চাপ থাকলেও যানবাহনের সিরিয়াল নেই। যাত্রীরা ভোগান্তি ছাড়াই ফেরি পার হতে পারছে। পদ্মা সেতু চালু হওয়ার পর ঘাটের চিরচেনা রূপ এখন পাল্টে গেছে। মানুষ এখন ভোগান্তি ছাড়াই নদী পার হতে পারে।

তিনি জানান, বর্তমানে এই রুটে ১৬টি ফেরি চলাচল করছে। বেলা বাড়লে যাত্রীর চাপও কিছুটা বাড়তে পারে। তবে চাপ বাড়লেও ঘাটে ভোগান্তি থাকবে না।

আরও সংবাদ
সর্বস্বত্ব: @ সন্ধান বার্তা
Developer By Moshiur Rahman Maruf