Header Border

ঢাকা, শনিবার, ২৬শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১১ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯°সে

ঠাকুরগাঁওয়ে একদিনের সর্বোচ্চ রেকর্ড ২৮ জন করোনায় আক্রান্ত

আসিফ জামান,ঠাকুরগাঁও প্রতিনিধি :

ঠাকুরগাঁওয়ে কোনোমতেই কমছে না করোনার প্রকোপ। আজও ঠাকুরগাঁওয়ের সদর হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মীসহ ২৮ করোনায় আক্রান্ত হয়েছেন। আক্রান্তদের মধ্যে সদর উপজেলায় রয়েছে ২০ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৬ জন, রাণীশংকৈল উপজেলায় ১ জন ও পীরগঞ্জ উপজেলায় ১ জন।

এ নিয়ে জেলায় মোট করোনায় আক্রান্তের সংখ্যা দাড়াল ৪৬৫ জনে। আক্রান্তদের মধ্যে চিকিৎসা নিয়ে সুস্থ্য হয়েছেন ২৭৬ জন ও মৃত্যুবরণ করেছেন ৮ জন। ঠাকুরগাঁও সদর উপজেলা নতুন করে করোনায় আক্রান্ত ২০ জনের মধ্যে সালামন্দর ইউনিয়নের মাদ্রাসাপাড়াতেই আক্রান্ত হয়েছেন নারী ও শিশু সহ ৮ জন।

এছাড়াও ঠাকুরগাঁও সদর হাসপাতালের চিকিৎসক ও স্বাস্থ্যকর্মী, সিভিল সার্জন কার্যালয়ের স্টাফ, ব্যাংক কর্মকর্তা ও জেলা প্রশাসক কার্যালয়ের স্টাফ সহ আক্রান্ত হয়েছেন ১২ জন। বালিয়াডাঙ্গী উপজেলার ৬ জনের মধ্যে দূওদূস ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ২ জন, ধনীবস্তিতে আক্রান্ত হয়েছেন ২ জন, পাড়িয়া ইউনিয়নে আক্রান্ত হয়েছেন ১ জন ও উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ৩০ বছর বয়সী এক নারী করোনায় আক্রান্ত হয়েছেন।

এদিকে জেলার পীরগঞ্জ উপজেলার জগথাতে আক্রান্ত হয়েছেন ৪৫ বছর বয়সী এক পুরুষ ও রাণীশংকৈল উপজেলা হয়েছেন ৪৪ বছর বয়সী এক পুরুষ। বৃহস্পতিবার (৬ আগস্ট) রাত ১১ টায় বিষয়টি নিশ্চিত করেছেন জেলা সিভিল সার্জন ডা: মাহফুজার রহমান সরকার।

এছাড়াও গত ২৪ ঘন্টায় ঠাকুরগাঁও জেলার সন্দেহ ভাজন ২৮ জনের নমুনা সংগ্রহ করে পরীক্ষার জন্য দিনাজপুর পিসিআর ল্যাবে পাঠানো হয়েছে বলে জানান।

ঠাকুরগাঁও সিভিল সার্জন অফিসের মেডিকেল অফিসার ডা: সুব্রত বলেন, দিনাজপুর এম আব্দুর রহিম মেডিকেল কলেজ হতে প্রাপ্ত সর্বশেষ রিপোর্ট অনুযায়ী ঠাকুরগাঁও জেলায় আজ নতুন করে ২৮ জন (সদর উপজেলায় ২০ জন, বালিয়াডাঙ্গী উপজেলায় ৬ জন, রাণীশংকৈল উপজেলায় ১ জন ও পীরগঞ্জ উপজেলায় ১ জন) করোনা সংক্রমিত রোগী শনাক্ত হয়েছেন।

পূর্বের রিপোর্টসহ ঠাকুরগাঁও জেলায় এ নিয়ে সর্বমোট করোনা সংক্রমিত রোগীর সংখ্যা দাড়াল ৪৬৫ জনে। যাদের মধ্যে ২৭৬ জন সুস্থ হয়ে ছাড়পত্র পেয়েছেন এবং মৃত্যুবরণ করেছেন ৮ জন। এছাড়াও প্রাণঘাতি করোনা ভাইরাসের সংক্রমণ রোধে তিনি ঠাকুরগাঁও বাসিকে সরকারি নির্দেশাবলীসহ সকল প্রকার স্বাস্থ্যবিধি মেনে চলার পরামর্শ দেন।

উল্লেখ্য, এর আগে শনিবার (১১ এপ্রিল) বিকেলে জেলায় প্রথম হরিপুরে ২ জন ও পীরগঞ্জে ১ জন করোনা শনাক্তের পর। গত (৫ আগস্ট) সর্বশেষ ঠাকুরগাঁওয়ে ৯ জন শনাক্ত হয়।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

একটি অমীমাংসিত চিত্রনাট্য
কথা সাহিত্যিক আনোয়ারুল ইসলাম এর কবিতা ”বৌশেরগড় গ্রাম”
ঠাকুরগাঁওয়ে সংসদ সদস্য রমেশ চন্দ্র সেন করোনা ভাইরাসে আক্রান্ত
কক্সবাজার উন্নয়ন কর্তৃপক্ষের আবারো চেয়ারম্যান হলেন ফোরকান আহমদ
জামালপুরের ইসলামপুরে নৌকাডুবি; ১জন নিহত, নিখোঁজ ১
খুটাখালী বাজারকে পরিস্কার পরিচ্ছন্ন রাখতে ডাস্টবিন বিতরণ

আরও খবর