Header Border

ঢাকা, শনিবার, ২৭শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১৪ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৫°সে

ঝাড়কাটা বহুমুখী উচ্চ বিদ্যালয়ে শহীদ মিনারের ভিত্তিপ্রস্তর উদ্ধোধন করলেন বদরুল আলম

মোহাম্মদ আলী জিন্নাহ, মাদারগঞ্জ প্রতিনিধি :

দীর্ঘদিনের প্রত্যাশা পুরণ হতে চলেছে মাদারগঞ্জের চরপাকেরদহ ইউনিয়নের উত্তর অঞ্চলবাসীর। একটি শহীদ মিনার স্মরণ করিয়ে দেয় ভাষা শহীদ ও ৭১ এর যুদ্ধে নিহত সেসব বীর শহিদদের কথা ও বর্তমান প্রজন্মকে জাগ্রত এবং অনুপ্রাণিত করে। জাতির শহীদ শ্রেষ্ঠ সন্তানদের বিনম্র শ্রদ্ধা জানানো হয় সেই শহীদ মিনারে। উত্তরাঞ্চলবাসী বহুদিন পর রাজনৈতিক, সামাজিক ও সাংস্কৃতিকসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠান শহীদের প্রতি শ্রদ্ধা জানানোর সুযোগ পাচ্ছে। মাদারগঞ্জ উপজেলা পরিষদের চেয়ারম্যান আলহাজ্ব ওবায়দুর রহমান বেলাল এর সার্বিক সহযোগীতায় ঝাড়কাটা বহুমুখী উচ্চ বিদ্যালয় প্রাঙ্গণে খুব সিঘ্রই নির্মিত হচ্ছে শহীদ মিনার।

আজ মঙ্গলবার সকালে শহিদ মিনার নির্মাণের ভিত্তি প্রস্তর স্থাপন শুভ উদ্ধোধন করেন অত্র বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি ও মাদারগঞ্জ উপজেলা আওয়ামীলীগের অন্যতম সদস্য বিশিষ্ট সমাজ সেবক বদরুল আলম সরদার। এ সময় অত্র বিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রধান শিক্ষক মাজেদ আলী বিএসসি। উপজেলা আওয়ামীলীগের ধর্মবিষয়ক সম্পাদক ও ম্যানেজিং কমিটির সাবেক সভাপতি আলহাজ্ব আমিনুল ইসলাম। ১ নং চরপাকেরদহ ইউনিয়ন আওয়ামীলীগের যুগ্ম সাধারণ সম্পাদক তেঘরিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের ম্যানেজিং কমিটির সভাপতি রেজাউল সোহাগসহ ম্যানেজিং কমিটির সকল সদস্যবৃন্দ ও বিদ্যালয়ের শিক্ষক/ শিক্ষিকা মন্ডলী এবং গণ্যমান্য ব্যক্তিবর্গ/ চতুর্থ শ্রেণীর কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। অত্র প্রতিষ্ঠানের ম্যানেজিং কমিটির সভাপতি বদরুল আলম সরদার জানান বিদ্যালয় তথা এলাকার সুনাম অর্জনের স্বার্থে শিক্ষার্থী ও শিক্ষকদের বিদ্যালয় কেন্দ্রিক সমস্যা গুলো সমাধানে আমি সর্বোচ্চ চেষ্টা করবো এবং বিদ্যালয়ের অবকাঠামো উন্নয়ন করবো কিন্তুূ ভালো রেজাল্ট করতে হবে। উল্লেখ্য যে, এ অঞ্চলে ৫ টি সরকারি প্রাথমিক বিদ্যালয়, দাখিল ও আলীম মাদ্রাসা ২ টি। কিন্ডার গার্ডেন স্কুল ১ টি, প্রতিবন্ধী স্কুল ১ টি, বালিকা বিদ্যালয় ১ টি অত্র প্রতিষ্ঠানসহ মোট ১১ টি শিক্ষা প্রতিষ্ঠান রয়েছে। এসব প্রতিষ্ঠানের পক্ষ থেকে ও বিভিন্ন সামাজিক সাংস্কৃতিক সংগঠনের পক্ষ থেকে নির্মিত শহীদ মিনারে আন্তর্জাতিক মাতৃভাষা দিবস,বিজয় দিবসসহ উল্লেখিত দিবস সমূহে শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানানোর সুযোগ পাবে।

শহীদ মিনার নির্মাণে ভিত্তি প্রস্তর স্থাপন শুভ উদ্ধোধন শেষে মহান আল্লাহ তাআলা যেন সকল কে করোনা ভাইরাস থেকে রক্ষা করে এ জন্য ও আওয়ামীলীগের ৭১ তম প্রতিষ্ঠা বার্ষিকি উপলক্ষে মাননীয় প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা দেশ ও জনগণের কল্যাণে কাজ করে যেতে পারে সেই সাথে জামালপুরের ২৬ লক্ষ মানুষের প্রিয় মুখ বাংলাদেশ আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক জামালপুর ৩ থেকে বার বার নির্বাচিত জাতীয় সংসদ সদস্য সাবেক প্রতিমন্ত্রী আলহাজ্ব মির্জা আজম এমপি র সু স্বাস্থ্য ও দির্ঘায়ু কামনায় দোয়া করা হয়। দোয়া পরিচালনা করেন ঝাড়কাটা বাজার কেন্দ্রীয় জামে মসজিদ এর ইমাম মাও. নুর ইসলাম।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

উলিয়া এ.এম উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে পালিত
স্বপ্ন যাত্রা স্কুলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে ব্যতিক্রমী আয়োজন।
মাদারগঞ্জে নেশার টাকা দিতে না পারায় গৃহবধুকে নির্যাতন
একটি অমীমাংসিত চিত্রনাট্য
কথা সাহিত্যিক আনোয়ারুল ইসলাম এর কবিতা ”বৌশেরগড় গ্রাম”
ঠাকুরগাঁওয়ে একদিনের সর্বোচ্চ রেকর্ড ২৮ জন করোনায় আক্রান্ত

আরও খবর