Header Border

ঢাকা, বৃহস্পতিবার, ২৫শে ফেব্রুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ১২ই ফাল্গুন, ১৪২৭ বঙ্গাব্দ (বসন্তকাল) ২৭°সে

জামালপুরের মেয়রকে আ.লীগ থেকে বহিষ্কার

রাজন্য রুহানি,জামালপুর: কাউন্সিলরদের অনাস্থা প্রস্তাবের দু’ঘণ্টা পর জামালপুরের সরিষাবাড়ী পৌরসভার মেয়রকে বাংলাদেশ আওয়ামী লীগ থেকে অব্যাহতি দেওয়া হয়েছে। শুক্রবার বিকেলে দলের জরুরি বৈঠকে মেয়র রুকুনুজ্জামান রোকনকে সরিষাবাড়ী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়। সেই সাথে বিলুপ্ত করা হয় তার সদস্য পদও। দলীয় সমস্ত পদ থেকে তাকে অব্যাহতি দেওয়ায় বাংলাদেশ আওয়ামী লীগের সাথে তার আর কোনো সম্পর্ক রইল না বলে জানিয়েছেন উপজেলা আওয়ামী লীগ সভাপতি।

‘রাজাকারের নাতি’ ও ‘বিএনপির ডোনার’ খ্যাত ওই মেয়রকে বহিষ্কারের পর উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ ছানোয়ার হোসেন বাদশা জানান, দলীয় সিদ্ধান্তের বাইরে নিজের খেয়ালখুশি মতো কাজকর্ম, করোনার ত্রাণ বিতরণে স্বেচ্ছাচারিতা, দলের ভাবমূর্তি বিরোধী কাজের অভিযোগে রুকুনুজ্জামান রোকনকে সরিষাবাড়ী পৌর আওয়ামী লীগের সহ-সভাপতি পদ থেকে বহিষ্কার করা হয়েছে। সেই সাথে বিলুপ্ত করা হয়েছে তার সদস্য পদও। দলীয় সমস্ত পদ থেকে তাকে অব্যাহতি দেওয়া হয়েছে। রুকুনুজ্জামান রোকনের সঙ্গে বাংলাদেশ আওয়ামী লীগের আর কোনো সম্পর্ক রইল না।

এর আগে শুক্রবার দুপুরে সরিষাবাড়ী পৌরসভার ১২ জন কাউন্সিলর একযোগে সাংবাদিক সম্মেলনে মেয়রকে অনাস্থা দেন। মেয়রের বিরুদ্ধে ত্রাণ, এডিপি, কবরস্থান ও বাস টার্মিনাল বরাদ্দের টাকা আত্মসাৎ, নারী কেলেঙ্কারি, কোটি টাকার নিয়োগ বাণিজ্য, টেণ্ডারবাজি, অস্ত্রের মহড়া, নিজের গুম নাটক, কাউন্সিলর ও স্টাফদের মাসিক বেতন-ভাতা না দেওয়া, কাউন্সিলর ও সাধারণ নাগরিকদের হয়রানিসহ ক্ষমতার অপব্যবহারের বিভিন্ন অভিযোগ তুলে ধরে তাকে অনাস্থা দেন কাউন্সিলররা।

কাউন্সিলরদের অনাস্থার কিছুক্ষণ পর মেয়র রোকন তার বাসায় পাল্টা সাংবাদিক সম্মেলন ডাকেন। এ সময় কান্নার অভিনয় করে তিনি আপত্তিকর মন্তব্য করেন। এসব তিনি তার নিজের ফেসবুকে লাইভে প্রচার করলে এলাকায় বিভ্রান্তি ও তোলপাড় সৃষ্টি হয়। পরে দলীয় সিদ্ধান্তে তাকে বহিষ্কার করা হয়।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

উলিয়া এ.এম উচ্চ বিদ্যালয়ে যথাযোগ্য মর্যাদায় অমর একুশে পালিত
স্বপ্ন যাত্রা স্কুলের প্রতিষ্ঠা বার্ষিকী উদযাপনে ব্যতিক্রমী আয়োজন।
মেলান্দহে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
মেলান্দহ পৌরসভার সাংবাদিক সম্মেলন
মাদারগঞ্জে নেশার টাকা দিতে না পারায় গৃহবধুকে নির্যাতন
একটি অমীমাংসিত চিত্রনাট্য

আরও খবর