Header Border

ঢাকা, রবিবার, ১৭ই জানুয়ারি, ২০২১ খ্রিস্টাব্দ | ৩রা মাঘ, ১৪২৭ বঙ্গাব্দ (শীতকাল) ১৬°সে

করোনা নিয়ে সরকারি কলেজের অধ্যক্ষের সচেতনামূলক প্যারোডি গান (ভিডিও)

Featured Video Play Icon

বাউল শিল্পী সালাম সরকারের ‘কি সুন্দর এক গানের পাখি’ গানটিকে প্যারোডি করে করোনা নিয়ে সচেতনতামূলক গান করলেন জামালপুর সরকারি আশেক মাহমুদ কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী।

`অসুন্দর এক মরণপাখি/ জান নিয়া সে খেলা করে’ গানটি গেল বৃহস্পতিবার (দুই জুলাই) ইউটিউব চ্যানেল গানবাড়ি বিডিতে প্রকাশিত হয়।

অধ্যক্ষ মুজাহিদ বিল্লাহ ফারুকী মূলত সৃজনশীল লেখালেখি করেন মুজাহিদ কামাল ফারুকী নামে। এই গানটিও প্রকাশ করেছেন মুজাহিদ কামাল ফারুকী নামে। প্যারোডির গানের কথাও লিখেছেন মুজাহিদ কামাল ফারুকী নিজেই। সংগীত পরিচালনা করেছেন এম আর মুন্না। পরিচালনা ও সম্পাদনা করেছেন বাহা উদ্দিন খান। ভিডিও ধারণ করেছেন জাহাঙ্গীর চিশতি, রাসেদ খান ও বাহা উদ্দিন খান।
গানটি দেখুন:

বাংলাদেশে করোনা সংকটের প্রথম থেকেই মানুষকে সচেতন করে তুলতে কাজ করে যাচ্ছিলেন অধ্যক্ষ ড. মুজাহিদ বিল্লাহ ফারুকী। রাস্তায় রাস্তায় লিফলেট বিতরণ থেকে শুরু করে সেনিটাইজার তৈরি, হতদরিদ্র মানুষের মধ্যে ত্রাণ বিতরণে একজন করোনা যোদ্ধা হিসেবে সামনের সারিতে থেকে কাজ করে যাচ্ছিলেন তিনি।

এরই ধারাবাহিকতায় মানুষকে আরও বিস্তৃতভাবে সচেতন করে তুলতে নিজেই গাইলেন সমসাময়িক পরিস্থিতি নিয়ে জনসচেতনতামমূলক এই প্যারোডি গান। এরই মধ্যে প্রায় ছয় হাজার ভিউয়ার্স গানটি দেখেছেন।

অসুন্দর এক মরণপাখি/জান নিয়া সে খেলা করে/দেখতে না পাই বুঝতে না পাই/এলোমেলো করে দিলো বিশ্বটারে…। এমনি বৈশ্বিক এবং বাংলাদেশের প্রেক্ষাপট নিয়ে গানের কথাগুলো সাজিয়েছেন মুজাহিদ কামাল ফারুকী।
প্রকাশিত হওয়ার পর থেকেই সচেতনামূলক প্যারোডি এই গানটি সবার প্রশংসা কুড়াচ্ছে।
News Source: RTV online

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

মেলান্দহে ব্যাডমিন্টন টুর্নামেন্টের ফাইনাল খেলা অনুষ্ঠিত
মেলান্দহ পৌরসভার সাংবাদিক সম্মেলন
মাদারগঞ্জে নেশার টাকা দিতে না পারায় গৃহবধুকে নির্যাতন
জামালপুরে জেলা পুলিশের ত্রাণ বিতরণ
সন্দ্বীপে বাংলাদেশ সাংবাদিক পরিষদের উপজেলা কমিটির অনুমোদন
মাদারগঞ্জে সেচপাম্পের ঘরে বিদ্যুৎ পৃষ্টে ২ যুবকের মৃত্যু

আরও খবর