Header Border

ঢাকা, শুক্রবার, ২৫শে সেপ্টেম্বর, ২০২০ খ্রিস্টাব্দ | ১০ই আশ্বিন, ১৪২৭ বঙ্গাব্দ (শরৎকাল) ২৯°সে

কক্সবাজারে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন

কক্সবাজার প্রতিনিধি।

পর্যটন কেন্দ্র কক্সবাজারে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করা হয়েছে ।

দৈনিক সমুদ্রকন্ঠের সম্পাদক মঈনুল হাসান পলাশকে সভাপতি ও দৈনিক ইত্তেফাকের সায়ীদ আলমগীরকে সাধারণ সম্পাদক করে একটি কমিটি ঘোষনা করেছেন কেন্দ্রীয় কমিটি।

কমিটিতে বিএমএসএফ’র স্থানীয় সভাপতি মিজানুর রশীদ মিজানকে সহ-সভাপতি রাখা হয়েছে। আগামি এক সপ্তাহের মধ্যে ২১ সদস্য বিশিষ্ট পূর্নাঙ্গ কমিটি ঘোষণা করা হবে বলে জানিয়েছেন নবগঠিত কমিটির নেতৃবৃন্দ।

নবগঠিত কমিটির সভাপতি মঈনুল হাসান পলাশ বলেন, আজ সারা দেশে পেশাগত দায়িত্ব পালন করতে গিয়ে সাংবাদিকরা হামলা, মামলা ও নির্যাতনের শিকার হচ্ছেন ।

আমাদের সকলের নির্যাতিত ওই সাংবাদিকদের পাশে দাঁড়ানো উচিত। তাই বাংলাদেশ মফস্বল সাংবাদিক ফোরামের ( বিএমএসএফ ) কেন্দ্রীয় কমিটি নির্যাতিত সাংবাদিকদের পাশে থাকার জন্য উপজেলা পর্যায়ে সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠন করার জন্য আন্তরিকভাবে ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানাই।

সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটির কেন্দ্রীয় সমন্বয়কারী আহমেদ আবু জাফর বলেন, পর্যটন কেন্দ্র কক্সবাজারের এই কমিটি সারাদেশের সাংবাদিক নির্যাতনের বিরুদ্ধে বিএমএসএফ’র পাশে থেকে কাজ করবে। কমিটিগুলো সাংবাদিক নির্যাতন, মামলা-হামলার কারন উদঘাটনেও ভুমিকা করবে

এই কমিটি গঠনের মধ্যদিয়ে দেশে সাংবাদিক নির্যাতনের মাত্রা কমে আসবে বলেও বিএমএসএফ’র পক্ষ থেকে আশা করা হচ্ছে। সংগঠনের পক্ষ থেকে দেশের সকল জেলা উপজেলায় সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠনের আহবান জানানো হয়।

Print Friendly, PDF & Email

আপনার মতামত লিখুন :

আরও পড়ুন

ময়মনসিংহ বিভাগ যুব সমিতির উদ্যোগে ত্রাণ বিতরণ
গণগ্রন্থাগার পরিষদ কর্তৃক সন্মাননা প্রদান।
সন্দ্বীপে বাংলাদেশ সাংবাদিক পরিষদের উপজেলা কমিটির অনুমোদন
সবুজ আন্দোলন’র নতুন উপদেষ্টা পরিষদ’র সদস্য নির্বাচিত দুই বিশিষ্টজন
ঈদগাঁহ সাংবাদিক নির্যাতন প্রতিরোধ কমিটি গঠিত
করোনার দিনগুলি

আরও খবর