1. dainikpollysangbad@gmail.com : admin :
  2. zahid@sondhanbarta.com : Zahid Hasan : Zahid Hasan
আগামী ঈদুল আজহাকে সামনে রেখে নাটোরে বাবু সাহেব-এর দাম ১২ লাখ - সন্ধান বার্তা
সোমবার, ১৫ জুলাই ২০২৪, ০২:৪৭ অপরাহ্ন

আগামী ঈদুল আজহাকে সামনে রেখে নাটোরে বাবু সাহেব-এর দাম ১২ লাখ

মোঃ আকাশ
  • আপডেট : সোমবার, ২০ জুন, ২০২২
ছবি : সংগৃহীত

আগামী ঈদুল আজহাকে সামনে রেখে নাটোরের গুরুদাসপুরে ৩২ মণ ওজনের একটি ষাঁড় প্রস্তুত করেছেন সৌখিন খামারি রাজিবুল ইসলাম। ৬ ফুট উচ্চতা ৯ ফুট প্রস্থের সাদা কালো মিশ্র রঙের ষাঁড়টির বয়স প্রায় ৩ বছর। উপজেলার সবচেয়ে বড় এই ষাঁড়টির মালিক ভালোবেসে নাম রেখেছেন ‘বাবু সাহেব’। গরুটির ১২ লাখ টাকা হাঁকাচ্ছেন রাজিবুল।
সরেজমিনে গিয়ে জানা গেছে, গুরুদাসপুর পৌরসদরের আনন্দনগর মহল্লার সৌখিন খামারি মাওলানা রাজিবুল ইসলাম। পেশায় ধর্মীয় শিক্ষক ও আদর্শ কৃষক। প্রতি বছর কোরবানীর ঈদকে সামনে রেখে ষাড় গরু বিক্রির জন্য প্রস্তুত করেন। হলস্টেইন ফ্রিজিয়ান জাতের সাদা-কালো রঙের বিশাল আকৃতির এ ষাঁড়টির খাবার সবুজ ঘাস, খড়, দানাদার খাবার ও ফলমুল। প্রতিদিনই তাকে দেখতে ভিড় করছেন উৎসুক মানুষ।
খামারি রাজিবুল ইসলাম বলেন, এ ষাড়টি উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের পরামর্শে ক্ষতিকর ফিড কিংবা মোটাতাজাকরণ ইনজেকশান ছাড়াই পালন পালন করেছেন তিনি। প্রতিদিন গরুটির প্রতিপালন ব্যয় গড়ে ১ হাজার টাকা। কাঙ্ক্ষিত দাম না পেলে ক্ষতিগ্রস্থ হবেন তিনি।
পার্শ্ববতী বিয়াঘাট ইউনিয়নের যোগেন্দ্র নগর থেকে ‘বাবু সাহেব’কে দেখতে এসেছেন ফারুক হোসেন ও আরিফ। তারা জানান, সামাজিক যোগাযোগমাধ্যমে বিশালাকৃতির ষাড়ের খবর শুনে দেখতে এসেছেন। এত বড় ষাঁড় দেখে মুগ্ধ হয়েছেন বলে জানান তারা। এমন ষাড় পালনে খামারিদের উৎসাহিত ও প্রশাসনের পক্ষ থেকে সহযোগিতা করা উচিত বলেও মনে করেন তারা।
উপজেলা প্রাণিসম্পদ কর্মকর্তা ডা. গোলাম মোস্তফা বলেন, রাজিবুল একজন সৌখিন খামারি। তার ষাড়টি আকার ও ওজনে উপজেলার সবচেয়ে বড়। তিনি উপজেলা প্রাণিসম্পদ অধিদপ্তরের পরামর্শেই ষাড়টি পালন করেছেন।

আরও সংবাদ
সর্বস্বত্ব: @ সন্ধান বার্তা
Developer By Moshiur Rahman Maruf